মো:খায়রুল ইসলামঃ-জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করতে সাংবাদিকদের সমন্বয়ে ওরিয়েন্টেশন কর্মশালা করেছে নরসিংদী সিভিল সার্জন অফিস। আজ রবিবার (২৯ মে) দুপুরে নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় নরসিংদীর সিভিল সার্জন মো: নূরুল ইসলাম জানান, আগামী পাঁচ জুন থেকে শুরু হয়ে পরবর্তী চারদিন ব্যাপী জেলার ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন পয়েন্টে মোট ৩ লক্ষ ৭৫ হাজার ৩৩৫জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ১টি লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ও ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এসময় সকল অভিভাবকদেরকে তাদের শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর আহবান জানানো হয়।

ওরিয়েন্টেশন কর্মশালায় তথ্য উপস্থাপন করেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সঞ্জয় কুমার সাহা। আগামী ৫ জুন থেকে ৪ দিনব্যাপী ক্যাম্পেইনটি বাস্তবায়ন করবে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। 

কর্মশালায় নরসিংদী জেলা তথ্য কর্মকর্তা সাইফুল আলম, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শাহসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।