নরসিংদীতে ১১ বছর পর ভেদাভেদ ভুলে একমঞ্চে আ.লীগের ২ সংসদ সদস্য

0

নিজস্ব প্রতিবেদক:-দীর্ঘদিন পর নিজেদের ভেদাভেদ ভুলে আজ এক মঞ্চে বসলেন দুই আসনের দুই সংসদ সদস্য। তাদের একজন হলেন নরসিংদী-৫ (রায়পুরা) আসনের সংসদ সদস্য, সাবেক মন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। অন্যজন নরসিংদী সদর আসনের সংসদ সদস্য ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী লে:কর্নেল (অব:) মোহাম্মদ নজরুল ইসরাম হিরু (বীর প্রতিক)।
২০১১সালের ১ নভেম্বর নরসিংদী শহর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নরসিংদীর জনপ্রিয় মেয়র লোকমান হোসেনের মৃত্যুকে ঘিরে এই দুই সংসদ সদস্যের মধ্যে বিবাদ দেখা দেয়। সেই সময় মেয়র লোকমান হোসেনকে হত্যার ঘটনায় নরসিংদী-৫ (রায়পুরা) আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর ভাই সালাহউদ্দিন আহমেদ বাচ্চুকে প্রধান আসামী করে হত্যা মামলা দায়ের করেন মেয়র লোকমান হোসেনের ভাই কামরুজ্জামান। সেই সময় নরসিংদী-১ আসনের সংসদ সদস্য লে: কর্নেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম (বীর প্রতিক) প্রয়াত মেয়র লোকমানের ভাই কামরুজ্জামানের পক্ষ নেন। সেই থেকে তাদের দু-জনের মধ্যে একটি বিবাদ চলে আসছে।
সম্প্রতি নরসিংদী জেলা আওয়ামীলীগের সভাপতির পদ থেকে নরসিংদী-১ আসনের সংসদ সদস্য লে: কর্নেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম (বীর প্রতিক) অব্যাহতি পেলে এর দায় চাপান সাবেক মেয়র কামরুজ্জামান এর উপড়। এরপর থেকে নরসিংদীতে আওয়ামীলীগের দুটি গ্রুপ প্রকাশ্যেই একে অপরকে বিভিন্ন বিষয়ে দুষারোপ করে যাচ্ছেন। আর নিজেদের পাল্লা ভারি করতে হেভীওয়েট রাজনৈতিক নেতাদের ভাগে আনার চেষ্টা করছেন।
এরই অংশ হিসেবে যেহেতু বর্তমানে নরসিংদী শহরে এমপি নজরুল ইসলাম হিরু ও সাবেক মেয়র কামরুল দুই গ্রুপে বিভক্ত তাই রায়পুরার সংসদ সদস্য রাজি উদ্দিন নরসিংদী সদরের এমপি নজরুল ইসলাম হিরুর ডাকে সাড়া দেন। যারফলে তারা দুজন আজ এক মঞ্চে। তাদের দুজনকে একমঞ্চে পেয়ে দলীয় নেতাকর্মীরা আজ আনন্দে উৎফুল্ল। একই দলের দুই নেতাকে দীর্ঘদিন পর এক মঞ্চে পেয়ে এক নজর দেখার জন্য সদর উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে নেতাকর্মীরা স্বতস্ফূর্র্তভাবে অংশগ্রহন করে ২৮ সেপ্টেম্বরের প্রধানমন্ত্রীর জন্ম দিনের অনুষ্ঠানে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে শহর আওয়ামীলীগের উদ্যোগে শহরের স্বাধীনতা চত্বরে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।সভায় সদর আসনের সংসদ সদস্য লে:কর্নেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীর প্রতিক) এর সভাপতিত্বে নরসিংদী-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূইয়া,মাধবদীর পৌরমেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক,শহর আওয়ামীলীগের সাবেক সভাপতি মোন্তাজ উদ্দিন ভূইয়া, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি মোজাম্মেল হক,ভারপ্রাপ্ত সেকেটারী দীপক কুমার সাহা, নরসিংদীর পৌরসভার সাবেক প্যানেল মেয়র রিপন সহরকারসহ অন্যরা। আলোচনা শেষে বিশেষ দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত হয়।