বুধবার ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রায়পুরায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ৪ নেতার বাড়িতে হামলা-ভাঙচুর

বৃহস্পতিবার, ০১ এপ্রিল ২০২১
457 ভিউ
রায়পুরায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ৪ নেতার বাড়িতে হামলা-ভাঙচুর
Spread the love

মাহবুব আলম সেলিম(নিজস্ব সংবাদদাতা):-নরসিংদীর রায়পুরায় আওয়ামী লীগের চার নেতার বাড়িতে হামলা,ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। হরতালকারীরা এ ঘটনা ঘটিয়েছে বলে ক্ষতিগ্রস্ত চার নেতার অভিযোগ।
গত বুধবার বিকেলে উপজেলার মহেশপুর ইউনিয়ন এবং মুছাপুর ইউনিয়নে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঘটনার দিন রাতে পুলিশ তিনজনকে আটক করেছেন।
খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাদেক,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শফিকুল ইসলাম,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর ‍মুক্তিযোদ্ধা মো.আফজাল হোসাইন,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো.ঈমান উদ্দিন ভূঁইয়া,স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহম্মেদ রাজু এমপির ছেলে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব আহম্মেদ পার্থ, পৌর আওয়ামী লীগের সভাপতি মো.মাহবুব আলম শাহীন,মহেশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো.সিদ্দিকুর রহমান ভেন্ডার, মহেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.রউফ, রায়পুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.হেলিম, পলাশতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.জাহাঙ্গীর আলম,আমিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাসির উদ্দীন,রায়পুরা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রিয়াজ মুর্শেদ খান রাসেল, রায়পুরা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আল আমিন হোসাইন,সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম তুহিন,মহেশপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো.শাহা আলম,রায়পুরা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.মাসুদুর রহমান মাসুদ প্রমুখ।এ বিষয়ে সরজমিনে জানা যায়,গত ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালের দিন রায়পুরার পূর্বাঞ্চলের বেশ কয়েকটি মাদ্রাসার শিক্ষক,ছাত্র ও মসজিদের ইমাম বিক্ষোভ মিছিল করে থাকে। এসময় ঢাকা থেকে ছেড়ে আাসা এগারোসিন্ধুর ট্রেনটিকে দৌলতকান্দি রেলওয়ে ষ্টেশনের আগে সাপমারা বাজারে প্রায় তিন ঘন্টা থামিয়ে রেখে বাধাগ্রস্ত করে। এর প্রতিবাদে ঐদিন মহেশপুর এবং মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা দৌলতকান্দি রেলওয়ে ষ্টেশনে জরুরী সভা করে থাকে। এসময় দৌলতকান্দি রেলওয়ে ষ্টেশন জামে মসজিদের ইমাম মোবারক হোসেন বার বার সভাস্থলের পাশ দিয়ে উদ্দেশ্যহীন ভাবে আসা যাওয়া করে। পরের দিন সকালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা স্টেশনে বসে সকালে নাস্তা খাওয়ার সময় একইভাবে বার বার আসা যাওয়া করতে থাকলে উপস্থিত নেতা কর্মীদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে একজন তাকে ঘার ধাক্কা দিয়ে চলে যেতে বলে।
ইমাম মোবারক হোসেনের সাথে বাকবিতন্ডাকে কেন্দ্র করে ৩১ মার্চ বিকাল সাড়ে তিনটায় মাদ্রাসাতুত তাওহীদ বেগমাবাদের মাঠে মিটিং করে পরিকল্পিতভাবে মহেশপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পারভেজ আহমেদের বাড়িঘরে অতর্কিত হামলা চালিয়ে সাপমারা বাজারে মুছাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো.সাখাওয়াত হোসেনের ব্যবসায়িক প্রতিষ্ঠানে একই কায়দায় হামলা চালিয়ে ব্যপক ক্ষয় ক্ষতি করে। একইভাবে হামলা চালায় মহেশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ আলী,মহেশপুর ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি আ.হাদী ও তার ভাইয়ের বাড়িতে।এতে প্রত্যেকের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়ে থাকে। জানা যায়, হামলাকারীরা হেফাজত ইসলাম,জামায়াত ইসলাম ও বিএনপির সম্মিলিত গ্রুপ এবং এসময় তারা দেশীয় অস্ত্র, রাম দা,চাপাতি ও লাঠি সোটা ব্যবহার করে থাকে। ঘটনার সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টাকালে একজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়। এব্যাপারে রায়পুরা থনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

advertisement

Posted ৭:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ এপ্রিল ২০২১

Amader Narsingdi |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

বিআরটিএর সামনে বিক্ষোভ করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা

বাস চাপায় সহপাঠীর মৃত্যুর সুষ্ঠু বিচার, নিরাপদ সড়কসহ… [বিস্তারিত]

বাংলা একাডেমি সভাপতি ও জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট নজরুল গবেষক জাতীয় অধ্যাপক রফিকুল… [বিস্তারিত]

চট্টগ্রামে সমাবেশ চলাকালীন হঠাৎ মঞ্চ ভেঙে পড়ে

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার… [বিস্তারিত]

Contact Information
প্রধান উপদেষ্টা: আল মুজাহিদ হোসেন তুষার।
সম্পাদক মন্ডলীর সভাপতি: মাকসুদুর রহমান।
প্রকাশক ও সম্পাদক: মাহবুব সৈয়দ
সহকারী সম্পাদক: রাসেল মিয়া।
প্রধান কার্যালয়
ঘোড়াশাল পোষ্ট অফিস রোড, পলাশ, নরসিংদী।
Phone: +8801912528571
Phone: +8801711900458
Email: narsingdibd24@gmail.com